ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

পঞ্চগড়ে সমাপনী পরীক্ষার ফলাফলে মেয়েরা এগিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
পঞ্চগড়ে সমাপনী পরীক্ষার ফলাফলে মেয়েরা এগিয়ে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়: পঞ্চগড়ে প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফল ও জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে মেয়েরা। তবে এবতেদায়ী পরীক্ষার ফলাফলে এগিয়ে রয়েছে ছেলেরা।


 
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সারাদেশের ন্যায় পঞ্চগড় জেলার পঞ্চগড় সদর, আটোয়ারী, তেঁতুলিয়া, বোদা ও দেবীগঞ্জ উপজেলার প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার ফলাফল ঘোষণা করা হলে এসব তথ্য পাওয়া যায়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিইপিও) সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা স্বাক্ষরিত ফলাফলের তালিকা অনুযায়ী জানা যায়, এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছিলো ২২ হাজার ৮১ জন। এর মধ্যে ছেলে ১০ হাজার ৪৭২ জন এবং মেয়ে ১১ হাজার ৬০৯ জন। এর মধ্যে পাস করেছে ২১ হাজার ৩৮৫ জন শিক্ষার্থী। যার মধ্যে মেয়ে রয়েছে ১১ হাজার ৩২৫ জন ও জিপিএ-৫ পেয়েছে এক হাজার ৭৭৫ জন।

ছেলেদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৭০ জন এবং মেয়েদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯০৫ জন। পাসের হার ৯৯.০৬ শতাংশ।

অপরদিকে, এবতেদায়ী পরীক্ষার ফলাফলে জেলায় পাস করেছে এক হাজার ২২৫ জন। এর মধ্যে ছেলে ৬৯৪ জন ও মেয়ে ৫৩১ জন। এছাড়া  ছয়জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এবার এবতেদায়ী পরীক্ষায় এক হাজার ৪৬০ জন শিক্ষার্থী অংশ নিয়েছিলো। এ পরীক্ষায় পাসের হার ৯৬.৯৮ শতাংশ।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এএটি/আরএ

** পিইসিতে পাস ৯৮.৫২ শতাংশ, জেএসসিতে ৯২.৩৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa