ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

পিইসিতে সেরা জেএসসিতে শীর্ষে মনিপুর স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
পিইসিতে সেরা জেএসসিতে শীর্ষে মনিপুর স্কুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পিএসসিতে দেশসেরা এবং জেএসসিতে শীর্ষস্থান অর্জন করেছে রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ। বরাবরের মতো পিইসি-জেএসসিতে শতভাগ সাফল্য পেয়েছে প্রতিষ্ঠানটি।



জেএসসিতে ১ হাজার ৯শ ৯৪ শিক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ৫শ ৫৩ জন। আর পিএসসিতে ৩ হাজার ৭শ ৮৩ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২ হাজার ৯শ ৩৪ জন।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুর আড়াইটার পর স্কুল থেকে এ ফলাফল প্রকাশ করা হয়।

বাংলানিউজকে ফলাফল জানিয়ে স্কুল অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন জানান, এবার শীর্ষ প্রতিষ্ঠানগুলো নম্বর অনুযায়ী সাজানো হয়নি। তবে তার প্রতিষ্ঠান শতভাগ সাফল্য লাভ করেছে।

দেশের ফলাফল চিত্র বিশ্লেষণে দেখা যায়, ফলাফলের দিক থেকে পিএসসিতে দেশসেরা হয়েছে এ প্রতিষ্ঠান। আর জেএসসিতে বিষয়টি নিশ্চিত হওয়া না গেলেও প্রথম দশের মধ্যে থাকবে বলে আশাবাদী স্কুলের অধ্যক্ষ।

মো. ফরহাদ হোসেন জানান, ফলাফলে দেখা যায়, জেএসসিতে তার প্রতিষ্ঠানের ৮০ শতাংশ শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। আর পিএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৭৭ শতাংশ শিক্ষার্থী।

তিনি আরও জানান, জেএসসিতে গত চার বছর ধরে মনিপুর স্কুল দেশে প্রথম হয়ে আসছে। এবারও তাই হওয়ার কথা, তবে শিক্ষা মন্ত্রণালয় এবার সেরকম আকারে সেরা কোনো তালিকা প্রকাশ করেনি।  

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa