ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি’তে বার্ষিক গবেষণা সম্মেলন অনুষ্ঠিত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
শাবিপ্রবি’তে বার্ষিক গবেষণা সম্মেলন অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বার্ষিক গবেষণা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।



শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- পূবালী ব্যাংকের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. ইউসুফ আলী মোল্লা, নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক খলিলুর রহমান, শাবিপ্রবি গবেষণা কেন্দ্রের সদস্য, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানরা।

শাবিপ্রবি’র সহযোগী অধ্যাপক ফারজানা সিদ্দীকার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপাচার্য আমিনুল হক ভূইয়া, শাবিপ্রবি গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. জাকির হোসাইন, হাফিজ আহমেদ মজুমদার, অধ্যাপক ইউসুফ আলী মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে গবেষণা খাতে সাফল্যের জন্য শাবিপ্রবি পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাখাওয়াত হোসাইন ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মনির উদ্দীন আহমেদকে উপাচার্য পদকে ভূষিত করা হয়।

সম্মেলনে উপাচার্য গবেষণা খাতে আর্থিক সীমাবদ্ধতা থাকার পরও সাফল্যের জন্য গবেষকদের অভিনন্দন জানান। অনুষ্ঠানে পূবালী ব্যাংকের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার শাবিপ্রবি’তে গবেষণা খাতে বরাদ্দ ২৫ লাখ টাকায় উন্নীত করার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।