ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পক্ষে চেষ্টা করছেন শিক্ষামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পক্ষে চেষ্টা করছেন শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকদের দাবি-দাওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় চেষ্টা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী তার চেষ্টার কথা জানান।



মন্ত্রী বলেন, এই পরিস্থিতি চলতে পারে না। শিক্ষকদের বাদ দিয়ে যে সিদ্ধান্ত তা বেতন বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নয়।
 
‘আমি অর্থসচিবের সঙ্গে কথা বলেছি, দাবির বিষয়ে তিনি একমত, মিটিং ডাকতে হবে। শিক্ষকদের ন্যায্য দবি-দাওয়ার পক্ষে সব সময় আছে শিক্ষা মন্ত্রণালয়। ’
 
শিক্ষকদের বেতন সংক্রান্ত দাবি-দাওয়া চলতি মাসের মধ্যেই মেনে না নিলে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় পুরোপুরি বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন শিক্ষকরা।
 
গত ২৭ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
 
শিক্ষামন্ত্রী বলেন, অনুরোধ করবো, আমরা চেষ্টা করে যাচ্ছি।
 
গত ১৫ ডিসেম্বর অষ্টম বেতন কাঠামোর গেজেট প্রকাশে পাবিলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পদাবনমন ঘটেছে জানিয়ে শিক্ষকরা আগামী ২ জানুয়ারি ফেডারেশনের সভায় কঠোর কর্মসূচি দেবেন বলে জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।