ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৮ম পে-স্কেল প্রত্যাখ্যান করলো রুয়েট শিক্ষক সমিতি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
৮ম পে-স্কেল প্রত্যাখ্যান করলো রুয়েট শিক্ষক সমিতি

রাবি (রাজশাহী): অষ্টম জাতীয় পে-স্কেলের গেজেটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গ্রেড ও মর্যাদা সুমন্নত না রাখায় এ গেজেট প্রত্যাখ্যান করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষক সমিতি।

সোমবার (২৮ ডিসেম্বর) রুয়েট শিক্ষক সমিতি এক বিবৃতিতে অষ্টম জাতীয় পে-স্কেলের গেজেট প্রত্যাখ্যানের ঘোষণা দিয়ে চার দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে আলটিমেটাম দেয়।


 
দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন-কাঠামো প্রবর্তন, রাষ্ট্রীয় ওয়ারেন্ট অব প্রিসিডেন্সে শিক্ষকদের পদ মর্যাদাগত অবস্থান নিশ্চিত করা, সরকারি কর্মকর্তাদের মত গাড়ি ও বাড়িসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তনের মধ্যবর্তী সময়ে ঘোষিত অষ্টম পে-স্কেল পুনঃনির্ধারণ করে সিলেকশন গ্রেড শিক্ষকদের সিনিয়র সচিবের সমতুল্য, অধ্যাপকদের সচিবের সমতুল্য এবং সহযোগী ও সহকারী অধ্যাপক এবং প্রভাষকদের বেতন ক্রমানুসারে নির্ধারণ করা।

রুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. তারিফ উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামান সরকার স্বাক্ষরিত এ বিবৃতিতে বলা হয়েছে, দাবি মেনে নেওয়া না হলে গণতান্ত্রিক উপায়ে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad