ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবি’তে শীত বরণে ২ দিনব্যাপী হিম উৎসব

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
জাবি’তে শীত বরণে ২ দিনব্যাপী হিম উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘হিমোচ্ছ্বাসের এই নগরে, প্রাণে প্রাণ মেলাবোই’ শ্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘হিম উৎসব-২০১৫’।

উৎসবের প্রথম দিন রোববার (২৭ ডিসেম্বর) সকালে জাবি শহীদ মিনার চত্বরে দেশবরেণ্য শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে আর্ট ক্যাম্প।

দিনব্যাপী আর্ট ক্যাম্পে ছবি এঁকেছেন- শিল্পী বীরেন সোম, এ এস এম জামিল, আকবর শামীম, সৈয়দ জাহিদ ইকবাল, শাফিন ওমর, এম এম ময়েজ উদ্দিন, পারভেজ হাসান রিগান, শাহানুর মামুন, আজমির হোসেন, সৌরভ চৌধুরী, শামীম রেজা ও ফারজানা ঊর্মি।

বিকেলে ট্রান্সপোর্ট চত্বরে কবিতা পাঠের আসরে কবিতা পাঠ করেছেন- কবি কাজল শাহনেওয়াজ, আহমেদ নকীব, কামরুজ্জামান কামু, শামীমুল হক শামীম, সুমন সাজ্জাদ, সঞ্জীব পুরোহিত, সাবেরা তাবাসসুম ও শাহনেয়াজ নাসরীন।

এরপরের আয়োজন ‘বাউল রাত’। সন্ধ্যা থেকে জাবি’র সুপারি তলায় শুরু হবে বাউল গান। মধ্যরাত পর্যন্ত শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখবেন টুনটুন বাউল ও তার দল।

উৎসবের দ্বিতীয় দিন সোমবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে থাকছে আলোকচিত্র ও আর্ট ক্যাম্পের ছবিগুলো নিয়ে প্রদর্শনী। বিকেলে মুক্তমঞ্চে রশিদ হারুনের পরিচালনায় থাকছে পুতুল নাচ। সন্ধ্যায় প্রথম বাংলা ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’কে উৎসর্গ করে কনসার্ট।

‘মহীনের ঘোড়াগুলিকে শ্রদ্ধাঞ্জলি’ শীর্ষক কনসার্টে গান গাইবেন- কফিল আহমেদ, ব্যান্ডদল সহজিয়া, চিৎকার, বিস্কুট, সিনা হাসান, নিউ সোনার বাংলা, সার্কাস পার্টি, আকিল আশরাফ, সায়েম জয়, সৈয়দ ফরহাদ, সানি অ্যান্ড দ্য সানফ্লাওয়ার।

‘পরম্পরায় আমরা’ কর্তৃক আয়োজিত হিম উৎসবকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
পরিণত হয়েছে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।