ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

পাকিস্তানের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক নয়

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
পাকিস্তানের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক নয়

ঢাকা: পাকিস্তানের সঙ্গে একাডেমিক, প্রফেশনাল ও গবেষণা বিষয়ক সব ধরনের সম্পর্ক ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

রোববার (২৭ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে শনিবার বিকালে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।



উপাচার্য জানান, পাকিস্তানের নানা বিতর্কিত কার্যক্রম প্রমাণ করে তারা এখনও বাংলাদের অস্তিত্ব স্বীকার করে না। ১৯৭১ সালে পাকিস্তান বাঙালিদের উপর যে বর্বর হামলা চালিয়েছে, তারা এখনো সেই ভুল স্বীকার করে না এবং সেই সময়ের ক্ষতিপূরণও তারা দেয়নি। সর্বশেষ ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধীদের বিচার নিয়েও তারা নানা বিতর্কিত বক্তব্য উপস্থাপন করে আসছে।

সুতরাং পাকিস্তান যতদিন তাদের ভুল স্বীকার না করবে, ততদিন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পর্ক থাকবে না। এমনকি পাকিস্তানের কোনো জার্নালে প্রকাশিত প্রবন্ধ এই বিশ্ববিদ্যালয়ে গ্রহণযোগ্য হবে না। একইভাবে পাকিস্তান থেকে কেউ প্রবন্ধ পাঠালে এই বিশ্ববিদ্যালয়ের কোনো জার্নালে প্রকাশ করা হবে না, জানান নূর-উন-নবী।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।