ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অষ্টম পে-স্কেলে শেকৃবি শিক্ষকদের অসন্তোষ, ৫ দফা দাবি

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
অষ্টম পে-স্কেলে শেকৃবি শিক্ষকদের অসন্তোষ, ৫ দফা দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অষ্টম জাতীয় বেতন স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা ক্ষুণ্ন হওয়ায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) সংবাদ সম্মেলন করে ৫ দফা দাবি জানিয়েছেন শেকৃবি শিক্ষকরা।

রোববার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বেলা ১১টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।



সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের অর্ধ-শতাধিক শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অধ্যাপক মো. সেকেন্দার আলী প্রধানমন্ত্রী বরাবর শিক্ষকদের দাবিগুলো তুলে ধরেন। স্বতন্ত্র বেতন স্কেল প্রদানসহ অন্য দাবিগুলো হলো- প্রথম গ্রেডের অধ্যাপকদের একটি অংশকে সিনিয়র সচিব ও মূখ্য সচিব বা সমমানের মর্যাদায় উন্নীত, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের শতকরা ৫০ ভাগ অধ্যাপককে দ্বিতীয় গ্রেড থেকে প্রথম গ্রেডে উন্নীত, তৃতীয় গ্রেডের অধ্যাপকদের সবাকেই গ্রেডের শেষ ধাপে পৌঁছার পরবর্তী বছর দ্বিতীয় গ্রেডে যাওয়ার ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদেরকে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট গ্রেডের পূর্ণ বেতনের ব্যবস্থা করা।

এ সময় অষ্টম বেতন স্কেলে শিক্ষকদেরকে হেয় করা হয়েছে বলে দাবি করেন অধ্যাপক ফরহাদ হোসেন।

সংবাদ সম্মেলনে শিক্ষকরা জানান, শিক্ষকদের যুক্তিসঙ্গত দাবি মানা না হলে ২ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের বৈঠকে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।