ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেকৃবিতে প্রথম বর্ষে ভর্তি শুরু সোমবার

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
শেকৃবিতে প্রথম বর্ষে ভর্তি শুরু সোমবার

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রথম বর্ষে মেধাতালিকা থেকে ভর্তি প্রক্রিয়া সোমবার (২৮ ডিসেম্বর) থেকে শুরু হবে। চলবে ৩১ ডিসেম্বর পযর্ন্ত।



অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ৩১ ডিসেম্বর। এ তালিকা থেকে ভর্তিচ্ছুদের ৩০ ডিসেম্বর দুপুর ২টার মধ্যে উপস্থিত হয়ে রেজিস্ট্রার কার্যালয়ে প্রবেশপত্র জমা দিতে হবে। একইদিন মেধাক্রম অনুসারে ভর্তিযোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

রোববার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকতা বশিরুল ইসলাম এ তথ্য জানান।

ভর্তির সময় শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদ, ৩ কপি সত্যায়িত রঙিন ছবি, মুক্তিযোদ্ধার কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সনদপত্র অথবা ১৯৯৭ থেকে ২০০১ পর্যন্ত বাংলাদেশের মুক্তিযোদ্ধা সংসদের অধীনে তৎকালীন প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত মুক্তিযোদ্ধার সার্টিফিকেট এবং নাতি-নাতনির ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সঙ্গে আত্মীয়তার সম্পর্ক প্রমাণের জন্য ইউনিয়ন পরিষদ/ওয়ার্ড কমিশনারের সার্টিফিকেট।

ওয়ার্ড  (পোষ্য) কোটার ক্ষেত্রে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ/দপ্তর প্রধানের সুপারিশের আলোকে রেজিস্ট্রার কর্তৃক প্রদত্ত প্রত্যায়ন পত্র।  

উপজাতি, আদিবাসী, হরিজন ও দলিত সম্প্রদায় কোটার ক্ষেত্রে উপযুক্ত প্রমাণপত্রের মূল কপি জমা দিতে হবে।

প্রার্থী কর্তৃক সরবরাহকৃত কোনো তথ্য ভুল বা অসত্য প্রমাণিত হলে প্রার্থী ভর্তির অযোগ্য বলে গণ্য হবেন। এমনকি ভর্তির পরেও কোনো তথ্যগত ভুল বা অসত্য প্রমাণিত হলে ভর্তি বাতিল গণ্য হবে বলে জানিয়েছে শেকৃবি প্রশাসন।  

ভর্তির বিষয়ে যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
জেডএস


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ