ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গ্রেড ও মর্যাদা রক্ষা করে গেজেট প্রকাশ করার দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
গ্রেড ও মর্যাদা রক্ষা করে গেজেট প্রকাশ করার দাবি

রাবি(রাজশাহী): বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গ্রেড ও মর্যাদা রক্ষা করে সুস্পষ্ট ঘোষণাসংবলিত গেজেট প্রকাশ করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (রাবিশিস)।

রোববার(২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম শিক্ষক সমিতির দাবিগুলো তুলে ধরেন।

দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তন করা, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতনকাঠামো পুনঃনির্ধারণ করে সব সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন ভাতা সিনিয়র সচিবদের সমতুল্য করা, অধ্যাপকদের বেতনভাতা সচিবের সমতুল্য করতে হবে, সহযোগী, সহকারী ও প্রভাষকদের বেতনকাঠামো ক্রামানুশারে নির্ধারণ করা, রাষ্ট্রীয় ওয়ারেন্ট অব প্রিসিডেন্স-এ শিক্ষকদের প্রত্যাশিত বেতন কাঠামো অনুযায়ী পদমর্যাদা নিশ্চিত করা এবং প্রত্যেক ধাপে প্রদেয় সরকারি কর্মকর্তাদের জন্য নির্ধারিত অন্যান্য সুযোগ-সুবিধা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য নিশ্চিত করা।

দাবি পূরণ না হলে লাগাতার কর্মবিরতিরও হুঁশিয়ারি দেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাতিল সিরাজ, সমিতির সদস্য অধ্যাপক মিজানুর রহমান খান, অধ্যাপক আনসার উদ্দীন, সৈয়দা নুসরাত জাহান ও আবদুল আলীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।