ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি: অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেননি অর্থমন্ত্রী। বরং তাদের অমর্যাদা করা হয়েছে।



রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে।

বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের সভাকক্ষে শিক্ষক সমিতি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদারের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সোনালী দলের সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান, ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম ও সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ ইকবাল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ৬ ডিসেম্বর অর্থমন্ত্রী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দেন। কিন্তু বাস্তবায়িত গেজেটে তার প্রতিফলন হয়নি। বরং শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে।

শিক্ষকদের উপযুক্ত সম্মাননা প্রদান ও অনতিবিলম্বে স্বতন্ত্র বেতন কাঠামো তৈরির দাবি জানান। অন্যথায় দাবি আদায়ে কঠোর আন্দোলনের হুমকি প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।