ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

শিক্ষা

রাবিতে খাদ্য অধিকার আইন বিষয়ক ক্যাম্পেইন শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
রাবিতে খাদ্য অধিকার আইন বিষয়ক ক্যাম্পেইন শুরু

রাবি(রাজশাহী): খাদ্য অধিকার আইন প্রতিষ্ঠার পক্ষে প্রচারণার জন্য সাত দিনব্যাপী রাইট টু ফুড ক্যাফের আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অনলাইন ক্যাম্পেইন ফোরাম।

বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার আয়োজনে অক্সফামের সহযোগিতায় ২২ থেকে ২৮ ডিসেম্বর রাবিসহ রাজশাহীর চারটি শিক্ষা প্রতিষ্ঠানে এ প্রচারণা চালানো হবে।



একই সঙ্গে এ আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়নের জন্য অনলাইনে এবং কাগজের আবেদনপত্রে গণসাক্ষর সংগ্রহ করা হবে বলে জানান রাবি অনলাইন ক্যাম্পেইন ফোরামের আহ্বায়ক কায়কোবাদ খান।

তিনি আরও বলেন, খাদ্য অধিকার আইন প্রতিষ্ঠার জন্য আমাদের ফোরামের সদস্যরা সাধারণ শিক্ষার্থীদের এই সাত দিনে মোট ৪০টি ক্যাফেতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ আইনের গুরুত্ব সম্পর্কে অবহিত করবে। রাজশাহীর চারটি শিক্ষাপ্রতিষ্ঠান ও রাবির বিভিন্ন স্থানে বুথ করাসহ আবাসিক হলে যথাযথ এবং কার্যকর খাদ্য অধিকার আইন প্রতিষ্ঠায় প্রচারণার সঙ্গে গণসাক্ষর সংগ্রহ করবে আমাদের কর্মীরা।

খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রচারণা বৃদ্ধির লক্ষে রাবি ছাড়াও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি এবং রাজশাহী কলেজের শিক্ষার্থীদের নিয়ে ২১ সদস্য বিশিষ্ট অনলাইন ক্যাম্পেইন ফোরাম গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa