ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে অপরিচ্ছন্নতা-অনিয়মে ৫ খাবার দোকানকে জরিমানা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
জাবিতে অপরিচ্ছন্নতা-অনিয়মে ৫ খাবার দোকানকে জরিমানা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আওতাধীন বটতলার পাঁচটি খাবারের দোকানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে এ জরিমানা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন।



সূত্র জানায়, খাবারের মূল্য বেশি, খাবার পানি অপরিষ্কার, অস্বাস্থ্যকর পরিবেশ ও অবৈধভাবে দোকানের জায়গা বৃদ্ধির জন্য লতিফের দোকানকে পাঁচ হাজার, শান্তর
দোকানকে ১০ হাজার টাকা,  জহিরের দোকানকে পাঁচ হাজার, কাদের ফুড সেন্টারকে দুই হাজার এবং সাবেরের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী আবসিক শিক্ষক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মামুন অর রশীদের নেতৃত্বে পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. হাবিবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিকরা অভিযানকালে উপস্থিত ছিলেন।

অভিযান শেষে মোহাম্মদ মামুন অর রশীদ বলেন, খাবারের দোকানে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে তাৎক্ষণিক অভিযান অব্যহত থাকবে। যে কোনো শিক্ষার্থী অভিযোগ করলে তাৎক্ষণিক হলের আবাসিক শিক্ষকরা অভিযান পরিচালনা করবেন।

এদিকে, বটতলার আ ফ ম কামালউদ্দিন হল ও মওলানা ভাসানী হলের আওতাধীন খাবারের দোকানগুলোতে চড়া দামে খাবার বিক্রি করা হয়। হল প্রশাসনের নিয়মিত মনিটরিং না থাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার গ্রহণ করতে বাধ্য হচ্ছে শিক্ষার্থীরা। হল প্রশাসনের উদাসীনতায় এসব খাবারের দোকানের মালিকেরা পার পেয়ে যাচ্ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা মনে করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসনের মত অন্যান্য হল প্রশাসনের উচিত খাবারের দোকানগুলোর উপর মনিটরিং করা।

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।