ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ‘ভোক্তা অধিকার ও খাদ্যে ভেজাল’ বিষয়ে প্রশিক্ষণ

জাবি করেনসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
জাবিতে ‘ভোক্তা অধিকার ও খাদ্যে ভেজাল’ বিষয়ে প্রশিক্ষণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীকে নিয়ে ‘ভোক্তা অধিকার ও খাদ্যে ভেজাল’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কনজুমার কেয়ার সোসাইটি (সিসিএস) ও কনজুমার ইয়ুথ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (সিওয়াই-জেইউ) যৌথ উদ্যোগে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগে সভাপতি ও সিওয়াই-জেইউ’র প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. এম.এ রহমান সভাপতিত্ব করেন। বিশেষ অথিতি ছিলেন অধ্যাপক ড. এ এ মামুন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাংগঠনিক সম্পাদক শেখ জামাল।

এছাড়া সিসিএস’র সম্পাদক পলাশ মাহমুদ, আইএফএসটির চিফ সাইন্টিফিক অফিসার ড. বরুন কান্তি শাহা, বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষক ড. তাপস কুমার দাস প্রশিক্ষণ দেন।

কর্মশালায় ভোক্তা অধিকার, ভোক্তার দায়িত্ব, খাদ্যে ভেজালের ব্যবহার, ক্ষতিকারক কেমিক্যালের ব্যবহার- এসব ব্যবহারে স্বাস্থ্য ও আর্থিক ক্ষতি, প্রতিরোধের উপায়, ভোক্তা অধিকার লঙ্ঘনের প্রতিকার ও বাংলাদেশে বিদ্যমান আইন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে প্রতিষ্ঠানের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে একটি র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।