ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসি বিষয়ে ১২টায় শিক্ষামন্ত্রীর জরুরি সংবাদ সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
এসএসসি বিষয়ে ১২টায় শিক্ষামন্ত্রীর জরুরি সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধ ও টানা হরতালে এসএসসি পরীক্ষা হবে কিনা, সে বিষয়ে তথ্য জানাতে জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি।
 
রোববার দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মোল্লা আহমদ কুতুবুদ-দ্বীন।


 
তিনি বাংলানিউজকে বলেন, দুপুর ১২টায় এসএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।
 
এদিকে, এসএসসি পরীক্ষা নিয়ে রোববার সকাল ১০টায় শিক্ষামন্ত্রীর দফতরে জরুরি সভা শুরু হয়। সভায় শিক্ষাসচিব নজরুল ইসলাম খানসহ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।
 
সোমবার (০২ ফেব্রুয়ারি) থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা, যাতে অংশ নেবে ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী।
 
পরীক্ষা হবে কিনা, এই উদ্বেগের মধ্যে হরতাল-অবরোধে পরীক্ষা নিলে আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা দেওয়ার কথা বললেও শিক্ষার্থী-অভিভাবকেরা উদ্বিগ্ন ও শঙ্কার মধ্যে রয়েছেন।
 
শনিবার শিক্ষামন্ত্রী বাংলানিউজকে বলেন, আমি বিনীতভাবে আবেদন করবো, তাদের মধ্যে ন্যূনতম মানবিক মূল্যবোধ জাগ্রত হবে। কাল পর্যন্ত অপেক্ষা করবো।
 
সোমবার সকাল ১০টা থেকে এসএসসিতে বাংলা প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র ও বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি বিষয়ের পরীক্ষা রয়েছে।  
 
মন্ত্রণালয়ের এক কর্মকর্তারা বলছেন, হরতাল-অবরোধে সোমবারের পরীক্ষা স্থগিত করা হতে পারে।
 
বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।