ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবি নিয়ে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কর্তৃপক্ষের বক্তব্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
বেরোবি নিয়ে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কর্তৃপক্ষের বক্তব্য

রংপুর: দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে (বাংলানিউজ ছাড়া) আগামী ১৫ মার্চ রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা প্রসঙ্গে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা মিথ্যা বলে উল্লেখ করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দফতর।

শুক্রবার (৩০ জানুয়ারি) বিকেলে জনসংযোগ তথ্য ও প্রকাশনা দফতরের ইনফরমেশন অফিসার মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর উদ্ধৃতি দিয়ে ১৫ মার্চের পরে ভর্তি পরীক্ষা হবে, এ মর্মে একটি অনলাইন ও কয়েকটি দৈনিকে যে বক্তব্য ছাপা হয়েছে, তা সঠিক নয়।

উপাচার্যের সঙ্গে কথা না বলে সাংবাদিকরা এমন বক্তব্য প্রকাশ করায় প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে এমন সংবাদ প্রকাশ না করার জন্য আহ্বান জানিয়েছেন উপাচার্য।   

উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেন, কিছু দাবি আদায়ের লক্ষ্যে যেসব শিক্ষক প্রশাসনিক ও একাডেমিক পদ থেকে পদত্যাগ করেছেন, পদত্যাগপত্র প্রত্যাহার করে তাদের সহযোগিতা সাপেক্ষেই ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব। ৯০ হাজার ভর্তিচ্ছুর দিকে তাকিয়ে পদত্যাগকারী শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহার করে কাজে যোগদানের আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।