ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তীব্র আবাসন সংকটে গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
তীব্র আবাসন সংকটে গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সাভার: তীব্র আবাসন সংকটে ভুগছেন গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাঁচ হাজার শিক্ষার্থীর জন্য রয়েছে মাত্র একটি ৫০ সিটের ছাত্রাবাস।

সেটার অবস্থাও ভালো নয়।

এদিকে ছাত্রীদের জন্য নেই কোনো ছাত্রীনিবাস। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবাসন সংকট প্রকট আকার ধারণ করেছে।

শুক্রবার ( ৩০ জানুয়ারি) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বাইশ মাইল এলাকায় সরেজমিনে গিয়ে ছাত্রবাসটির নাজেহাল অবস্থা দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের যে ছাত্রাবাসটিতে আমারা থাকি সেটার অবকাঠামো অত্যন্ত দুর্বল হওয়া সত্ত্বেও খরচ কমানোর জন্য বাধ্য হয়েই আমাদের এখানে থাকতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের পর্যাপ্ত আবাসন ব্যবস্থা না থাকায় শিক্ষার্থীদের আশেপাশের এলাকায় মেস কিংবা ফ্ল্যাট ভাড়া করে থাকতে হয়।

নিরাপত্তার ঝুঁকি থাকা সত্ত্বেও দিনের পর দিন শিক্ষার্থীরা এভাবেই থাকছেন।

এই আবাসন সংকট কাজে লাগিয়ে গণবিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকাগুলোতে যত্রতত্র গড়ে উঠেছে মেস ও ফ্ল্যাট ভাড়া দেওয়ার রমরমা ব্যবসা।

এই সংকট নিরসনের জন্য দ্রুত হল নির্মাণের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, এই মুহূর্তে আমাদের ছাত্রদের হলের কোনো পরিকল্পনা নেই। আমরা আগে মেয়েদের হলের কাজ শেষ করব। তারপর ছেলেদের হলের নির্মাণ কাজে হাত দেব।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ