ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সহিংসতা বন্ধের আহ্বান জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
সহিংসতা বন্ধের আহ্বান জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সহিংসতা বন্ধে পদক্ষেপ নিতে রাজনৈতিক নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) বেলা ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে কলেজ শিক্ষকদের ৮৭তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে বলেন, ১৪ লাখ এইচএসসি পরীক্ষার্থী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (পাস), স্নাতক (সম্মান) ১ম ও ২য় বর্ষের ৭ লাখের বেশি পরীক্ষার্থীসহ দেশের লাখ লাখ শিক্ষার্থীর অনুষ্ঠেয় পরীক্ষা রাজনৈতিক দলের টানা কর্মসূচিতে হুমকিতে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেওয়া ক্রাশ প্রোগ্রামও হুমকির মুখে।

তিনি বলেন, শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কথা বিবেচনা করে পরীক্ষা চলাকালীন সময়ের জন্য অবরোধ-হরতালের কর্মসূচি অন্তত স্থগিত রাখার বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করছি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক সাঈদা ফাতিমা।

স্নাতকোত্তর শিক্ষা প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার প্রফেসর নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. কাজল কৃষ্ণ ব্যানার্জী বক্তব্য রাখেন।

উল্লেখ্য ইংরেজি, সমাজবিজ্ঞান ও মার্কেটিং বিষয়ে ১১৬ জন কলেজ শিক্ষক এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নেন।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ