ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিভিন্ন দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
বিভিন্ন দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন-সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণ, অবিলম্বে পরীক্ষা নেওয়া, মাস্টার্সের ক্লাস শুরু ও আবাসিক হল চালুসহ বিভিন্ন দাবিতে বেশ কয়েকটি ব্যানারে মানববন্ধন ও সমাবেশে করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (২৬ জানুয়ারি) দুপুরে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ (রিষিণ পরিমল), সহকারী রেজিস্ট্রার গোলাম মোস্তফা, আমিনুর রহমানসহ আরো অনেকে।


 
বিশ্ববিদ্যালয়ে অচল অবস্থা তৈরির জন্য উপাচার্যকে দায়ী করে তাকে দ্রুত অপসারণের জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা। মানববন্ধন শেষে ক্যাম্পাসে তারা একটি বিক্ষোভ মিছিলও করেন।

এদিকে, সোমবার বিকেলে ক্যাম্পাসে অবিলম্বে ভর্তি পরীক্ষা নেওয়া, আবাসিক হল চালু ও মাস্টার্সের ক্লাস শুরুর দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

সকালে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীরা তাদের মাস্টার্সের ক্লাস দ্রুত চালুর দাবিতে বিভাগের গেটে তালা লাগিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এতে করে ওই বিভাগের শিক্ষক-কর্মকর্তারা তাদের দফতরে ঢুকতে পারেননি।

এ প্রতিবাদ কর্মসূচি থেকে ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে দেওয়ার দাবি করেন শিক্ষার্থীরা। পাশাপাশি অবিলম্বে ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানান তারা।

একই দাবিতে এর আগে ক্যাম্পাসে মানববন্ধন করেছে ‘বাংলার মুখ’ নামে আরেকটি সংগঠন।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।