ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির টেলিভিশন অ্যান্ড ফিল্ম বিভাগের ৩য় বর্ষপূর্তি উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
ঢাবির টেলিভিশন অ্যান্ড ফিল্ম বিভাগের ৩য় বর্ষপূর্তি উদযাপিত

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সোমবার (২৬ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



এতে বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ স ম আরেফিন সিদ্দিক বলেন, বর্তমান সময়ের জন্য টেলিভিশন এবং চলচ্চিত্র খুবই গুরুত্বপূর্ণ প্রযুক্তি মাধ্যম। যা আমাদের সারাবিশ্বের সঙ্গে যুক্ত করে। এক দেশের জনগণ অন্য দেশের কালচার এবং চলমান অবস্থা সম্পর্কেও জানতে পারে। চলমান বিশ্বের সঙ্গে তাল মেলাতে প্রযুক্তির এ মাধ্যমগুলো খুবই গুরুত্বপূর্ণ।

বিভাগটির প্রশংসা করে উপাচার্য আরও বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের প্রয়াসে এ বিভাগ অল্প সময়ে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উন্নয়নে সক্ষম হয়েছে। ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম ও খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে অধিকহারে সম্পৃক্ত হবে বলেও উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ‘চায়নাস কোয়েস্ট ফর সফ্ট পাওয়ার: ইমপ্লিকেশন ফর সাউথ এশিয়া’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন- কানাডার সাইমন ফ্রেজার ইউনিভার্সিটির রিসার্চ চেয়ার-ইন-পলিটিক্যাল ইকোনমি অব গ্লোবাল কমিউনিকেশন এবং কমিউনিকেশন ইউনিভার্সিটি অব চায়নার স্যানঝিং চেয়ার অধ্যাপক ড. ইউঝি ঝাউ।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ফরিদ উদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad