ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদ্যার দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চ চত্বরে অঞ্জলি অনুষ্ঠিত হয়।



পূজা উপলক্ষে সকাল থেকেই হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী পূজা প্রাঙ্গণে উপস্থিত হন। পূজা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভক্তিমূলক গান ও নৃত্য পরিবেশিত হয়। এছাড়াও থিয়েটার এ- পারফরমেন্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় সৈয়দ মামুন রেজা নির্দেশিত নাটক ‘কৃত্তিবাস’ ও রামায়ণ অবলম্বনে পালা ‘দাতা হরিশচন্দ্র’ পরিবেশিত হয়।

স্পেন, সুইডেন, ভারত ও বাংলাদেশের শিল্পীদের সমন্বয়ে গঠিত কিরওয়ানি অর্কেস্ট্রার শিল্পীরা অনুষ্ঠান উপভোগ করেন। বাংলাদেশি শিল্পী সাজিদ উল আলমের নেতৃত্বে এ কিরওয়ানি অর্কেস্ট্রার শিল্পীরা বাংলাদেশে আসেন এবং চট্টগাম ও ময়মনসিংহে দুটি ফিউশন মিউজিক শো করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, ট্রেজারার অধ্যাপক ড. মো. আবুল বাসার, অধ্যাপক ড. মো. মাহবুব হোসেন, অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা ও কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।