ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘বাংলা ভাষা আমাদের গর্ব’

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
‘বাংলা ভাষা আমাদের গর্ব’

ঢাকা: ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে সচেতন করতে ইংরেজি মাধ্যম এবং ইংরেজি ভার্সন স্কুল পড়ুয়াদের নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে জাহান ইন্টাঃ স্কুল।

প্রতিযোগিতার বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ‘বাংলা ভাষা আমাদের গর্ব’।

আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে যেকোনো ইংরেজি মাধ্যম ও ইংরেজি ভার্সন স্কুলের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

দুইভাগে প্রতিযোগিতা হবে। প্রথম ক্যাটাগরিতে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিশুদের জন্য আয়োজন করা হয়েছে কুইজ প্রতিযোগিতা। ২০ ফেব্রুয়ারি উত্তরায় অবস্থিত জাহান ইন্টাঃ স্কুল প্রাঙ্গনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ক্যাটাগরিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে জাহান ইন্টাঃ স্কুল। বাংলা ভাষায় ৭০০ শব্দ থেকে ১৬০০ শব্দের মধ্যে ভাষা আন্দোলন বিষয়ে রচনা লিখে মেইল অথবা পোস্ট করে পাঠিয়ে দিতে হবে স্কুলের ঠিকানায়।

রচনার সঙ্গে শিক্ষার্থীর নাম, মোবাইল নাম্বার, প্রতিষ্ঠান ও শ্রেণির উল্লেখ থাকতে হবে।

এ প্রতিযোগিতায় প্রতি ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের জন্য রয়েছে সার্টিফিকেট ও উপহার। আর প্রতি শ্রেণির প্রথম তিন বিজয়ী পুরষ্কার হিসেবে পাবে সার্টিফিকেট, ট্যাব, নন্দন পার্কে পরিবারসহ বেড়ানোর টিকেট ছাড়াও নানা আকষর্ণীয় উপহার।

বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সার্টিফিকেট তুলে দেবেন দেশের বরেণ্য শিক্ষানুরাগীরা।  

এ প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে ও রেজিস্টেশন করতে ক্লিক করুন । http://www.jahanintlschool.com/quiz-competition


ঠিকানা: জাহান ইন্টাঃ স্কুল
হাউস: ০৩, রোড: ০৬, সেক্টর ০৩, উত্তরা ঢাকা।
০১৭১৩৩৮৮৮১৯, ০১৭১৩৩৮৮৮২১।

এই পুরো আয়োজনের অনলাইন মিডিয়া পার্টনার দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।