ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীরা আগুনে পুড়তে চায় না স্কুলে যেতে চায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
শিক্ষার্থীরা আগুনে পুড়তে চায় না স্কুলে যেতে চায় ছবি : রাশেদ / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষার্থীরা স্কুলে যেতে চায়, তারা আগুনে পুড়তে চায় না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার (২৪ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নোমান রশীদের লেখা ছয়টি বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে সূচিপত্র নামের একটি প্রকাশনা প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নোমান রশীদের লেখা বইয়ের মোড়ক উন্মোচন করেন।

শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, বর্তমান সরকারের সময় শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে। আগে শতকরা ৯জন স্কুলে যেতো। মাধ্যমিকে ঝরে পড়তো প্রায় ৪২জন শিক্ষার্থী। এখন শতভাগ শিক্ষার্থীর স্কুলে যাওয়া নিশ্চিত করেছি।
 
তিনি আরো বলেন, আমরা শিক্ষার্থীদের উপবৃত্তি দেই।   চলতি বছর ৩৩ কোটি বই বিনামূল্যে বিতরণ করেছি। যা উচ্চ মহলের অনেকেই বিশ্বাস করতে চায় না।

২০৪১ সালের মধ্যে মধ্যে ধনী দেশ হিসেবে উন্নীত হবে বাংলাদেশ এই আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০২১ সালের মধ্যে ডিজিটালাইজড হবে বাংলাদেশের প্রযুক্তি। এইভাবে চলতে থাকলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ ধনী দেশে উন্নীত হতে সক্ষম হবে।

অনুষ্ঠানে লেখক নোমান রশীদের ভূয়সী প্রশংসা করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন-অর-রশিদ, সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রাক্তন সচিব সিরাজ উদ্দিন আহমেদ, প্রকাশক সাঈদ বারী প্রমুখ।

একুশে বইমেলায় বইগুলো পাওয়া যাবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।