ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দেশব্যাপী সহিংসতায় বেরোবি শিক্ষকদের উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
দেশব্যাপী সহিংসতায় বেরোবি শিক্ষকদের উদ্বেগ

রংপুর: ২০ দলীয় জোটের টানা অবরোধ-হরতালে দেশে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করায় উদ্বেগ জানিয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকরা।

শুক্রবার (২৩ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ’ এক বিবৃতিতে এ উদ্বেগ জানায়।



সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা ও সদস্য সচিব ড. গাজী মাজহারুল আনোয়ার স্বাক্ষরিত এ বিবৃতিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বিএনপিসহ ২০ দলীয় জোট কোনো কারণ ছাড়াই তথাকথিত অবরোধ ও হরতাল ডেকে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারের নামে এসব অযৌক্তিক কর্মসূচি আহবান করে তারা যানবাহনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে।

২০ দলীয় জোটের ডাকা অবরোধ-হরতালের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে তারা বলেন, দ্রব্যমূল্য ও মানুষের জীবনযাত্রার মান একটা সহনীয় পর্যায়ে থাকলেও, ২০ দলীয় জোট অনির্দিষ্টকালের জন্য এসব কর্মসূচি দিয়ে দেশের মানুষকে অশান্তির মধ্যে ফেলেছে।

শিক্ষকরা ২০ দলীয় জোট নেতাদের শান্তির পথে আসার আহ্বান জানান। পাশাপাশি দেশে শান্তি বজায় রাখার স্বার্থে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড কঠোর হাতে দমন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।