ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় অনিয়ম-দুর্নীতির দায়ে অধ্যক্ষসহ ৩ শিক্ষক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
খুলনায় অনিয়ম-দুর্নীতির দায়ে অধ্যক্ষসহ ৩ শিক্ষক বরখাস্ত

খুলনা: খুলনার ডুমুরিয়া কলেজের অধ্যক্ষ এস এম গোলাম হায়দার, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোসলেম উদ্দিন সরদার ও ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আহম্মদ আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
 
বৃহস্পতিবার (২২ জানুয়ারি) বিকেলে অনুষ্ঠিত কলেজ পরিচালনা পর্ষদের বৈঠকে অনিয়ম-দুর্নীতির দায়ে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।



সভায় সভাপতিত্ব করেন পর্ষদের সভাপতি, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল লতিফ মোড়ল বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, অধ্যক্ষসহ তিন শিক্ষক জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা লঙ্ঘন করে নির্ধারিত দিনের আগেই মনোবিজ্ঞান প্রথম প্রত্রের পরীক্ষা গ্রহণ করেন। তদন্তে ঘটনার সত্যতা প্রমাণ হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পাঁচ বছরের জন্য ডুমুরিয়া কলেজ কেন্দ্র বাতিল করে ৩০ ডিসেম্বর চিঠি দেন। একই সঙ্গে দায়িত্ব পালনে ব্যর্থতা ও অবহেলার দায়ে অধ্যক্ষ এস এম গোলাম হায়দারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

তিনি আরো জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা এবং মামলার বিষয়টি পর্যালোচনা করে অধ্যক্ষসহ সংশ্লিষ্ট তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের বিষয়ে সার্বিক তদন্তের জন্য বিএল কলেজের অধ্যক্ষকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), কলেজের সিনিয়র শিক্ষক ধ্যানেশ গোম্বামী ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্য বিলাশ কুমার মুখার্জী। আগামী দুই মাসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

আব্দুল লতিফ মোড়ল জানান, ২২ নভেম্বর তিনি ওই তিনজনের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ০৫২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।