ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গোপালগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
গোপালগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ-সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: ছাত্রদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীর এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এ সময় সেখানে উপস্থিত শিক্ষার্থীরা মামলা প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম। সমাবেশে অন্যান্যের মধ্যে শিক্ষার্থী সম্রাট বিশ্বাস, ইভান রেজা, হামজা, সবুজ মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, গত বছর ৮ সেপ্টেম্বর ১৭ দফা দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও ছাত্রদের একটি গ্রুপ হামলা চালায়। তখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩১ শিক্ষার্থীকে আসামি করে একটি মামলা করে। ওই মামলায় ছয় শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। এ অবস্থায় ছয় শিক্ষার্থীকে ক্লাস বাদ দিয়ে আদালতে হাজিরা দিতে হয়। এতে তাদের লেখাপাড়ায় সমস্যা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তখন মামলা প্রত্যাহারের আশ্বাস দিলেও এখনও মামলা চলছে। তাই তারা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার জাকির হোসেন জানিয়েছেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ভিসি পদ শূন্য রয়েছে। নতুন ভিসি নিয়োগ হলে ছাত্রদের নামে দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
   
বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।