ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি শিক্ষক ড. শফিউল হত্যা মামলা ডিবিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
রাবি শিক্ষক ড. শফিউল হত্যা মামলা ডিবিতে এ কে এম শফিউল ইসলাম

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের তদন্তভার নগর গোয়েন্দা (ডিবি) শাখায় স্থানান্তর করা হয়েছে।

বুধবার (২১ জানুয়ারি) মতিহার থানা থেকে মামলার তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হয়।



বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম।

নগর পুলিশ সূত্র জানায়, দুই মাসের বেশি সময় পার হলেও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও হত্যারহস্য উন্মোচনে ব্যর্থ মতিহার থানা পুলিশ। মামলার তদন্ত করছিলেন মতিহার থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) আলমগীর হোসেন। এ কারণে মামলাটি শেষ পর্যন্ত ডিবিতে স্থানান্তর করা হয়।

পুলিশ সূত্র জানায়, শিক্ষক লিলন হত্যাকাণ্ডের পর র‌্যাব রাজশাহী ও ঢাকা থেকে ৬ জনকে গ্রেফতার করে। তারা র‌্যাবের কাছে এ হত্যার দায় স্বীকার করেন। তবে নভেম্বর মাসজুড়ে বিভিন্ন সময়ে ৬ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও আদালতে স্বীকারোক্তি দিতে অস্বীকার করেন তারা।

ফলে নতুন কোনো তথ্যই উদঘাটন করতে পারেনি পুলিশ। পাশাপাশি হত্যাকাণ্ডের ৫ ঘণ্টার মাথায় ফেসবুকে হঠাৎ পেজ খুলে হত্যার দায় স্বীকারকারী জামায়াত-শিবির নিয়ন্ত্রিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশ-২ এর প্রধান আবদুর রহিমকে শনাক্তের দাবি করা হলেও ধরাছোঁয়ার বাইরে রয়েছেন তিনি।

গত ১৫ নভেম্বর রাবি সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন।
বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।