ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খেলাধুলা নেতৃত্বের গুণাবলী অর্জনে সহায়তা করে

সাভার থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
খেলাধুলা নেতৃত্বের গুণাবলী অর্জনে সহায়তা করে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার (ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, খেলাধুলা শারীরিক গঠন ও বিকাশে ভূমিকা পালনের পাশাপাশি নির্মল আনন্দ দেয় এবং নেতৃত্বের গুণাবলী অর্জনেও সহায়তা করে।

বুধবার বিকেলে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



উপাচার্য বলেন, একজন শিশু ক্রীড়ার মাধ্যমে নিয়ম- কানুন, সময়ানুবর্তিতা, শৃঙ্খলা ও বন্ধুত্ব, পারস্পরিক সহযোগিতা, আত্মবিশ্বাস অর্জন এবং সামাজিকীকরণের নানা উপাদান সহজভাবে আয়ত্ত্ব করতে সক্ষম হয়।

সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. কাউছার আলী সরকারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান পিএসসি।

ক্রীড়া প্রতিযোগিতায় বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তাফা কামাল হাউস ২৪৩ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন এবং বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ হাউস ২১৬ পেয়ে রানার আপ হয়।

প্রতিযোগিতায় ইবতিসাম মুস্তাফি দ্রুততম মানব এবং তাসমিয়া আক্তার দ্রুততম মানবী হওয়ার গৌরব অর্জন করে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad