ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে ১ম বর্ষের ক্লাস শুরু ২৪ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
রুয়েটে ১ম বর্ষের ক্লাস শুরু ২৪ জানুয়ারি

রাজশাহী: শনিবার (২৪ জানুয়ারি) থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রথম বর্ষ (সম্মান) ২০১৪-২০১৫ সেশনের শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস শুরু হবে।

এর আগে ২৩ জানুয়ারি ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।



বুধবার (২১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩ জানুয়ারি দুপুর ৩টায় কেন্দ্রীয় মিলনায়তনে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন শুরু হবে।

প্রথম বর্ষের সব শিক্ষার্থীকে দুপুর ৩টার মধ্যেই কেন্দ্রীয় অডিটোরিয়ামে উপস্থিত হয়ে নাম নিবন্ধন করতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ।

আগামী ২৪ জানুয়ারি থেকে নির্ধারিত সময়সূচি অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। শিক্ষার্থীদের নিজ দায়িত্বে ক্লাসের সময়সূচি জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে বলা হয়েছে।

কোনো শিক্ষার্থী ১০ শিক্ষাদিবস ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রথম বর্ষের শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে। এই মুহূর্তে কোনো শিক্ষার্থীকে রুয়েটের আবাসিক হলে থাকার ব্যবস্থা করা সম্ভব নয়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।