ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালুর দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালুর দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ ও চলতি বছর থেকে শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিরাজগঞ্জ জেলা শাখা।

বুধবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সিরাজগঞ্জ কালেক্টরেট ভবন চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

পরে জেলা প্রশাসক বিল্লাল হোসেনের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি বিপুল রাহার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক নাসিম খান, সবুজ আহমেদ, নবকুমার কর্মকার, কবির হোসেন, প্রতিক গুণ প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৪৩ বছর পার হলেও দেশে শিক্ষার সার্বজনীন অধিকার এখনও প্রতিষ্ঠা হয়নি। যার ফলে দেশের মোট জনসংখ্যার অর্ধেক এখনও নিরক্ষর। তাই শিক্ষার গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় সরকারের দৃষ্টি দেওয়া প্রয়োজন।

শিক্ষা বাণিজ্য ও সাম্প্রদায়িকীকরণ বন্ধ, টাকা যার শিক্ষা তার নীতি পরিহার করে সবার জন্য শিক্ষা, শিক্ষা ক্ষেত্রে সব ধরনের ঘুষ দুর্নীতি বন্ধ এবং সরকার ঘোষিত শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণসহ চলতি বছরেই শিক্ষা কার্যক্রম চালুর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।