ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে জাবিতে মৌন মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে জাবিতে মৌন মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দেশব্যাপী বোমা হামলা, মানুষ হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ ও ঢাকা-আরিচা মহাসড়কে মৌন মিছিল করেছে ‘বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) পরিবার’ ব্যানারে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বুধবার (২১ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়।



মিছিলে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান, সাধারণ সম্পাদক রাজিব আহমেদ, সহ-সভাপতি রাসেল মিয়া স্বাধীন প্রমুখ।

পরে সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, যারা দেশব্যাপী সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে তাদের আইনের আওতায় এসে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে ককটেল হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হবে। পাশাপাশি ক্যাম্পাসের যাতে আর এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নিতে হবে।

ক্যাম্পাসে সন্ত্রাসীদের প্রতিহতের ঘোষণা দিয়ে মাহমুদুর রহমান ও রাজিব আহমেদ বলেন, ছাত্রদল যে সন্ত্রাসী কর্মকাণ্ড করে তা এখন প্রমাণিত। ক্যাম্পাসে কোনো সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। যারা এই সন্ত্রাসী কর্মকাণ্ডের মদদ দিচ্ছেন কিংবা সন্ত্রাসীদের আশ্রয় দিচ্ছেন তাদেরও প্রতিহত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।