ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৪ গার্হস্থ্য অর্থনীতি কলেজে উত্তীর্ণ ৫৯৮০ ভর্তিচ্ছু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
৪ গার্হস্থ্য অর্থনীতি কলেজে উত্তীর্ণ ৫৯৮০ ভর্তিচ্ছু

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

মঙ্গলবার(২০ জানুয়ারি)বেলা সোয়া ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তার অফিস সংলগ্ন লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশের উদ্বোধন করেন।



ভর্তিচ্ছু মোট ৮ হাজার ২৫৪ জন ছাত্রীর মধ্যে ৬ হাজার ৫২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৫ হাজার ৯৮০ জন উত্তীর্ণ হয়েছেন। ৪টি গার্হস্থ্য অর্থনীতি কলেজে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার।

মোবাইল এসএমএস’র মাধ্যমে ফল পেতে (du goc <roll no>) লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে দিতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ফল প্রকাশ করে বলেন, জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি শিক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় সমন্বিত ডিজিটাল ভর্তি প্রক্রিয়ায় এক যুগান্তকারী সাফল্য অর্জিত হলো। এতে ছাত্রীদের দীর্ঘদিনের দাবি পূরণ হলো এবং গার্হস্থ্য অর্থনীতি ছাত্রীদের ভর্তির ক্ষেত্রে বৈষম্যের অবসান হলো।

ভবিষ্যতে এ প্রক্রিয়ায় বেশি সংখ্যক ছাত্রী ভর্তি পরীক্ষায় যাতে অংশগ্রহণ করতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্টদের আরও উদ্যোগী ভূমিকা গ্রহণ করার জন্য উপাচার্য আহবান জানান।

এ সময় জীববিজ্ঞান অনুষদের ডিন ও পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।