ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এনাম মেডিকেল কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ

সাভার থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
এনাম মেডিকেল কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ১২তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো সাভারের এনাম মেডিকেল কলেজ।

মঙ্গলবার (২০ জানুয়ারি) দুপুর ১২টায় এনাম মেডিকেল কলেজের নিজস্ব অডিটোরিয়ামে এ নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।



দেশে প্রাইভেট মেডিকেল কলেজগুলোর মধ্যে এনাম মেডিকেল কলেজ অন্যতম। দেশীয় শিক্ষার্থী ছাড়াও বিদেশি শিক্ষার্থীরাও  লেখাপড়া করছে এ কলেজে। ইতোমধ্যে নির্ধারিত সকল ভর্তির কোটা পূরণসহ ভর্তির  নির্ধারিত আসন পূরণ হয়েছে।

এনাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. আবদুল মান্নান শিকদারের সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এনাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও ঢাকা-১৯ আসনের মাননীয় সংসদ সদস্য  ডা. এনামুর রহমান এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি নবীনদের উদ্দেশে বলেন, তোমরা আজ নবীন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। আমি আশা করি যে সুনাম নিয়ে তোমরা ভর্তি হয়েছো সেই সুনাম অক্ষুন্ন রাখবে।
এসময় তিনি সকল শিক্ষার্থীদের কলেজের নীতির দিকে লক্ষ রেখে নতুন জীবন পরিচালনার আহব্বান জানান।

এবছর ১২তম ব্যাচে  ১৪৫ জন শিক্ষার্থী  ভার্তি করা হয়েছে। কলেজের পক্ষ থেকে নবীনদের সঙ্গে সঙ্গে নবীন শিক্ষার্থীদের অভিভাবকদেরও আমন্ত্রণ করা হয় এ বর্ণাঢ্য আয়োজনে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবকরা আসতে পেরে আনন্দিত হয়েছে বলে জানালেন একাধিক অভিবাবক।

নবীন শিক্ষার্থী নাজিয়া সারমিনের মা হোসনেয়ারার বেগম বাংলানিউজকে বলেন, আজ আমি সত্যিই আনন্দিত এরকম একটি অনুষ্ঠানে অংশ নিতে পেরে।
নেপাল থেকে ভর্তি হওয়া নবীন শিক্ষাথী প্রবীন অনুষ্ঠানের অনুভূতি সম্পর্কে বাংলানিউজকে বলেন,এনাম মেডিকেল কলেজ একটি ভাল কলেজ জেনেই আমি নেপাল থেকে এ কলেজটিকে বেছে নিয়েছি। আর শিক্ষা জীবনের শুরুতেই এরকম ভাবে আমাদের বরণ করে নেওয়ায় আমরা আনন্দিত।

নবীনবরণ অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগের প্রফেসর বৃন্দ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।