ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল উদ্বোধন

স্টাফ ও রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫
রাবিতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল উদ্বোধন

রাজশাহী/রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবম সমাবর্তনের আগে হলটির উদ্বোধন করেন তিনি।

এরপর দুপুর আড়াইটায় সমাবর্তনের অনুষ্ঠানে যোগ দেন তিনি।

সমাবর্তনে যোগ দিতে ঢাকা থেকে বিমান বাহিনীর বিশেষ বিমানে রাজশাহী ক্যান্টমেন্টে অবতরণ করেন রাষ্ট্রপতি। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিতি হলটির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

হলটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপউপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েনউদ্দিন, রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক প্রমুখ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে এ হলটি তিনতলা পর্যন্ত নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এ আবাসিক ছাত্রী হলটি ছয়তলা বিশিষ্ট করা হবে। তবে, এখনই ছয়তলা পর্যন্ত নির্মাণ করা হচ্ছে না। ক্রমান্বয়ে হলের পরিসর বৃদ্ধি করা হবে।

হলটির তিন তলার কাজ এখন প্রায় সম্পূর্ণ। কিছু কাজ বাকি রয়েছে। তবে, রোববার বিশ্ববিদ্যালয়ের আচার্য রাবির সমাবর্তন অনুষ্ঠানে ক্যাম্পাসে আসা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সিদ্ধান্ত ও রাষ্ট্রপতির সম্মতিক্রমে সমাবর্তন অনুষ্ঠানের আগে হলটির উদ্বোধন অনুষ্ঠিত হলো।

নবনির্মিত তিনতলা বিশিষ্ট হলটির নির্মাণ ব্যয় ২০ কোটি টাকা। এ হলে প্রায় ৬০০ জনের বেশি ছাত্রী অবস্থান করতে পারবেন। তবে, যখন ছয়তলা করা হবে তখন আসন সংখ্যা আরো বাড়বে। ছয়তলা এ হলটিতে লিফট সংযোজন করা হবে।

এনিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সংখ্যা হলো ১৭টি। এর মধ্যে ১১টি ছাত্রদের জন্য এবং ৬টি ছাত্রীদের জন্য।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad