ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক শিক্ষা সুন্দর না হলে শিশু অসম্পূর্ণ হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
প্রাথমিক শিক্ষা সুন্দর না হলে শিশু অসম্পূর্ণ হবে আসাদুজ্জামান নূর

নীলফামারী: প্রাথমিক শিক্ষা যদি সুন্দর না হয়, তাহলে যে শিশুটি বড় হয়ে উঠবে সে হবে অসম্পূর্ণ। তার মধ্যে অনেক মানবিক গুণাবলীর অভাব থাকবে।



শনিবার দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রাথমিক শিক্ষার গুণগত মনোন্নয়ন ও ঝড়ে পড়া রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। এদের সুন্দরভাবে তৈরি করতে হলে প্রাথমিক স্তরেই করতে হবে।

প্রাথমিক শিক্ষার ওপর বর্তমান সরকার বেশি গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশ ও দেশের মানুষ প্রাথমিক শিক্ষকদের কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করে। দেশের অনেক কিছু নির্ভর করছে প্রাথমিক শিক্ষকদের সঠিকভাবে কাজ করা, না করা নিয়ে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বনিক প্রমুখ।

মতবিনিময় সভায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।