ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গুগল’ এ চাকরি পেয়েছেন জাবি ছাত্র অনিন্দ্য

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
গুগল’ এ চাকরি পেয়েছেন জাবি ছাত্র অনিন্দ্য অনিন্দ্য মজুমদার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জনপ্রিয় সার্চ ইঞ্জিন  ‘গুগল’-এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিন্দ্য মজুমদার। আগামী ৫ অক্টোবর ক্যালিফোর্নিয়ার মাউনটেইনভিউয়ে গুগলের প্রধান কার্যালয়ে যোগ দিতে যাবেন অনিন্দ্য মজুমদার।



অনিন্দ্য বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদারের ছেলে।

অনিন্দ্য মজুমদার বলেন, গত ১৬ জানুয়ারি দুপুর ১২টার সময় চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে গুগল। গতবছর গুগল একটি প্রতিযোগিতার আয়োজন করেছিলো। অনলাইনে আয়োজিত এই প্রতিযোগিতা ৪টি ধাপে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার একটি ধাপ ভালো করতে পারলে তারা ইন্টারভিউ দেওয়ার সুযোগ দেয়। গত ৫ থেকে ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে গুগলের প্রতিনিধি দল আমাদের ইন্টারভিউ নিয়েছে। পরে গত ১৬ জানুয়ারি আমাকে চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

অনিন্দ্য মজুমদার আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি হওয়ার পরপরই জানতে পারি আমাদের ক্যাম্পাসের একজন বড়ভাই গুগলে চাকরি করেন। তখন থেকেই আমি গুগলে চাকরি করার স্বপ্ন দেখতে থাকি। অনেক পরিশ্রম ও বড়ভাইদের সহযোগিতায় আমি এই চাকরিটি পেয়েছি। বিভাগের কারেন্ট বড়ভাইরাও আমাকে অনেক সহযোগিতা করেছেন।

এদিকে‘গুগল’ এ চাকরি পাওয়ায় অনিন্দ্য মজুমদারকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

অভিনন্দনবার্তায় উপাচার্য বলেন, অনিন্দ্য’র এ গৌরবময় চাকরি লাভে বিশ্ববিদ্যালয় পরিবারও আনন্দিত। এ চাকরি লাভে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও পরিচিতি বৃদ্ধি পেয়েছে। অনিন্দ্য কর্মক্ষেত্রে সাফল্য লাভের মাধ্যমে নিজের যোগ্যতা ও দক্ষতা আরো বৃদ্ধি করতে পারবে।

উপাচার্য দেশে-বিদেশে বিভিন্ন সফট্ওয়্যার প্রোগ্রামিং এ অনিন্দ্য মজুমদারের সাফল্য স্মরণ করেন এবং ভবিষ্যতে তাঁর আরো সাফল্য কামনা করেন।

উল্লেখ্য, সম্প্রতি ভারতে কম্পিউটার প্রোগ্রামিং-এর উপর অনুষ্ঠিত  ‘ACM-ICPC-অমরিতাপুরি সাইট রিজিওনাল’ প্রতিযোগিতার বাছাই পর্বে রানারআপ হয়েছে অনিন্দ্য মজুমদারের দল। কম্পিউটার প্রোগ্রামিংয়ের উপর সবচেয়ে বড় এই প্রতিযোগিতার বাছাই পর্বে ভারতের ২৪৯টি দল ও বাংলাদেশের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ৩ সদস্যের একটি দল অংশ নেয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দলের মধ্যে আরো ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুমন ভদ্র ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. নাফিস সাদিক।

আগামী মে মাসের মাঝামাঝি সময় মরক্কোতে অনুষ্ঠিত হতে যাওয়া এই প্রতিযোগিতার ওয়ার্ল্ড ফাইনালে অংশগ্রহণ করতে যাবে দলটি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।