ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির হলে তল্লাশি, আড়াই শতাধিক দেশি অস্ত্র উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
শাবিপ্রবির হলে তল্লাশি, আড়াই শতাধিক দেশি অস্ত্র উদ্ধার

সিলেট: বহিরাগত শনাক্ত ও অস্ত্র উদ্ধারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হলে তল্লাশি চালিয়ে আড়াই শতাধিক দেশি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্যাম্পাসের প্রতিটি হলে তল্লাশি চ‍ালানো হয়।



নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেনের নেতৃত্বে চলা তল্লাশি অভিযানের এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।

তিনি জানান, তল্লাশির সময় বিভিন্ন ধরনের দেশি অস্ত্র পাওয়া গেছে।

জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন বাংলানিউজকে জানান, বিভিন্ন হল থেকে ৫৫টি রাম দা, ১০টি বিভিন্ন ধরনের ছোরা, ৮০টি জিআই পাইপ, রড ১২৫টি, চাইনিজ কুড়াল ১টিসহ আড়াই শতাধিক অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বেশিরভাগ অস্ত্র বিশ্ববিদ্যালয়ের শাহ পরান ও বঙ্গবন্ধু হল থেকে উদ্ধার করা হয়েছে বলেও জানান এসআই।

সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ফারুক উদ্দিন বাংলানিউজকে বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল খুলে দেওয়ার আগে তল্লাশি চালানো হয়েছে। বিভিন্ন হল থেকে দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

২০১৪ সালের ২০ নভেম্বর (বৃহস্পতিবার) আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ও ছাত্রলীগকর্মী সুমন খুন হন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ অন্তত ২৫ জন আহত হন। উদ্ভূত পরিস্থিতি অবসানে সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

প্রায় দুই মাস পর রোববার (১৮ জানুয়ারি) খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। ১০ জানুয়ারি (শনিবার) সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত হয়। তবে ক্যাম্পাসে ছাত্ররাজনীতির উপর অনির্দিষ্টকাল নিষেধাজ্ঞা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।