ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল জয়ী

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
কুবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল জয়ী

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির তৃতীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে কার্যনির্বাহী একজন সদস্য ব্যতিত সব কয়টি পদে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক জোট (নীল দল) জয়ী হয়েছে।
 
নির্বাচনে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের সভাপতি দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক পদে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার বিজয়ী হন।


 
নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন ড. আব্দুল মালেক (সহ-সভাপতি), মোহেদী হাসন (সহ-সভাপতি), আব্দুলাহ আল মাহবুব (যুগ্ম সম্পাদক), কাজী ওমর সিদ্দিকী (কোষাধ্যক্ষ), হাবিবুর রহমান (সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক), জিল্লুর রহমান সিদ্দিকী (প্রচার ও প্রকাশনা সম্পাদক)।  
 
সদস্য পদে জয়ী হয়েছেন মাকসুদুল করিম, শফিউল্লাহ, মইনুল হাছান, শুভ ব্রত সাহা, হুসনে জাহান চৌধুরী ও নাসির হুসাইন। এছাড়া, জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী (সাদা দল) থেকে কার্যনির্বাহী সদস্য পদে মার্কেটিং বিভাগের সভাপতি ড. আমজাদ হোসেন নির্বাচিত হয়েছেন।
 
নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫৩ জন  ভোটারের মধ্যে ১৩৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। শিক্ষক সমিতির এ নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল প্যানেল (নীলদল), জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী প্যানেল (সাদাদল) এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ শিক্ষক জোট অংশগ্রহণ করে।
 
৫ জানুয়ারি আত্মপ্রকাশ করা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ শিক্ষক জোট নির্বাচনে একটি পদেও জয় লাভ করতে পারেনি।
  
বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. এম জুলফিকার আলী নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।