ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রিফাতের হাসি ফেরাতে সাহায্যের হাত বাড়ান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
রিফাতের হাসি ফেরাতে সাহায্যের হাত বাড়ান

ঢাকা: প্রাণোচ্ছ্বল হাসিভরা মুখ রিফাতের। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ক্যাম্পাসে সে হাসি লেগেই থাকতো।

কিন্তু সেই হাসিমুখ ম্লান হতে চলেছে সর্বনাশা রোগে। এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রিফাত। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী শাফিউল আহমেদ রিফাতের দু’টি কিডনিই যে নষ্ট হয়ে গেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যু পথযাত্রী রিফাতের মুখে হাসি ফেরাতে জরুরি ভিত্তিতে তার ‘কিডনি ট্রান্সপ্ল্যান্ট‘ করতে হবে। সিঙ্গাপুরে নিয়ে গিয়ে সেই চিকিৎসা করাতে হলে লাগবে ৬৫ লাখ টাকা। কিন্তু এই বিশাল অংকের টাকা যোগাড় করা রিফাতের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা বাবার পক্ষে অসম্ভব। তাছাড়া, তিনি ইতোমধ্যেই ছেলের চিকিৎসার পেছনে ৪০-৪৫ লাখ টাকা খরচ করে ফেলেছেন।

অর্থের অভাবে একজন মেধাবীর হাসি চিরতরে মুছে যাবে এমনটি রিফাতের বন্ধুরা চান না। তাই, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে রিফাতের বন্ধুরা এবং ক্যাম্পাসের বড় ও ছোট ভাইয়েরা দেশ-বিদেশের মানুষের কাছে রিফাতের চিকিৎসার জন্য সাহায্যের আহ্বান জানিয়েছেন। তারা দিনরাত পরিশ্রম করে অর্থ সংগ্রহ করছেন।

রিফাতের বাবা বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সকালে বাংলানিউজকে জানান, রিফাতকে চিকিৎসার জন্য ইতোমধ্যে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। তবে ফান্ড সংগ্রহের জন্য তিনি এখনও বাংলাদেশে অবস্থান করছেন।

তিনি জানান, প্রায় ৩০ লাখ টাকার মত সংগ্রহ হয়েছে। সিঙ্গাপুরে পুরো চিকিৎসা বাবদ প্রায় এক কোটি টাকা লাগবে। এর মধ্যে শুধু ‘কিডনি ট্রান্সপ্ল্যান্ট’ বাবদই খরচ হবে ৬৫ লাখ টাকা।

রিফাতের বাবাও তার ছেলের সহযোগিতার জন্য সবার কাছে হাত পেতেছেন। একজন পিতার সেই করুণ আহ্বানে সাড়া দিতে যোগাযোগ করুন নিম্নোক্ত নাম্বারে।

অ্যাকাউন্ট নাম্বার: ৭০০২-০৩১১০৪৭০২৮, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল অফিস, ক্যান্টনমেন্ট, ঢাকা।

বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর জন্য– ০১৭৫৭৬২৩৩২৯, ০১৭২৪৩৬৪০১৬, ০১৭৩৯৭৪৭৩৯১, ০১৭৭৩৮১০৩৫৭,০১৭১৬৫৩২৬৩৭, ০১৭২৭৫৪৬৬৯৮

এছাড়া, যে কোনো প্রয়োজনে যোগাযোগ করতে পারেন- মলয়, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ১৬তম ব্যাচ-০১৯৫১৮৭৩০৩৬; পিয়াস, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ১৩তম ব্যাচ- ০১৭২১৫৪৩৪৫৪; শাফায়েত, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ১৩তম ব্যাচ- ০১৭১৬৫৩২৬৩৭ ।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।