ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
বেরোবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রংপুর: বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)।

শনিবার (১০ জানুয়ারি) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোচনা সভা, প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও র‌্যালির আয়োজন করে সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ।



শনিবার সকালে প্রশাসনিক ভবনের দক্ষিণ ফটকে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান সেলিম।

বিভিন্ন দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গত ২৭ অক্টোবর থেকে আন্দোলন করছেন। আন্দোলনকারী শিক্ষকরা গত ৩১ ডিসেম্বর শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ গঠন করে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জিত হলেও স্বাধীনতা পূর্ণতা পায় ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির জনকের দেশে ফিরে আসার মধ্য দিয়ে।

তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশের জন্ম হত না। এছাড়াও জাতির এই মহানায়কের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।

আলোচনায় অংশ নেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ (রিষিণ পরিমল), বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. শফিকুর রহমান, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান রিপন, সহকারী রেজিস্ট্রার গোলাম মোস্তফা, আমিনুর রহমান, কর্মচারী রশিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘন্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।