ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবির সমাবর্তন বর্জনের ঘোষণা সাদা দলের

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫
রাবির সমাবর্তন বর্জনের ঘোষণা সাদা দলের

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য নবম সমাবর্তন বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাদা দলের শিক্ষকরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. শামসুল আলম সরকার বলেন, দেশে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে। বিরোধী জোটের আহ্বানে দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি চলছে।

এতে দেশের সব ধরণের যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন দাবি করে তিনি বলেন, এমন পরিস্থিতিতে অংশগ্রহণকারী গ্রাজুয়েটদের পক্ষে দেশের দূর-দূরান্ত থেকে এসে সমাবর্তনে অংশগ্রহণ করা সম্ভব নয়।

তিনি আরো বলেন, সমাবর্তনের মত একটি অনুষ্ঠান সার্বজনীন করার জন্য সাদা দলের পক্ষ থেকে উপাচার্যকে অনুষ্ঠানের সময়সূচি পূনঃনির্ধারণ করার অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি পূর্বঘোষিত সময় অনুযায়ী সমাবর্তন অনুষ্ঠান আয়োজনে অনড় রয়েছেন। এ অবস্থায় দেশের সার্বিক অবস্থা এবং গ্রাজুয়েটদের অংশগ্রহণের অনিশ্চয়তার কথা বিবেচনা করে সাদা দলের শিক্ষকরা সমাবর্তন বর্জনের  সিদ্ধান্ত নিয়েছন।

সাদা দলের চার শতাধিক শিক্ষক সমাবর্তন বর্জন করবেন জানিয়ে সমাবর্তন স্থগিত করে স্বাভাবিক পরিস্থিতিতে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিতে আহ্বান জানান সাদা দলের শিক্ষকরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক মু. আজহার আলী, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক আবুল হাশেম, অধ্যাপক আমজাদ হোসেন, অধ্যাপক এনামুল হক প্রমুখ।

আগামী ১৮ জানুয়ারি রাবির নবম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন প্রায় ৫ হাজার গ্রাজুয়েট।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।