ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির মুক্তমঞ্চে সাবেক শিক্ষার্থীদের সাংস্কৃতিক সন্ধ্যা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
জাবির মুক্তমঞ্চে সাবেক শিক্ষার্থীদের সাংস্কৃতিক সন্ধ্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

শুক্রবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।



সাবেক শিক্ষার্থীদের পুর্নমিলনী উপলক্ষে সন্ধ্যা থেকে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিজস্ব পরিবেশনায় গান, কবিতা, ছড়া ও বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। জমজমাট এই আয়োজনে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

সন্ধ্যা ৭টার দিকে মুক্তমঞ্চে গিয়ে দেখা যায়, নির্ধারিত অনুষ্ঠান শুরু হওয়ার আগেই বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে মুক্তমঞ্চ কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাস জীবন নিয়ে স্মৃতিচারণ করেন। আর বর্তমান শিক্ষার্থীরা শুনলেন সাবেকদের স্বপ্নগাঁথা স্মৃতিগুলো।

স্মৃতিচারণ করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী ও জাকসুর প্রথম নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) মোর্শেদুর রহমান বলেন, আমাদের সময়ে বিশ্ববিদ্যালয়ের দুর্দশার দিন ছিল। শুধু আল বেরুনী হল ছিল। কিন্তু কোনো ক্যান্টিন ছিল না। সারাদিনে একটা বা দুইটা বাস চলত। খুব কষ্ট করে বিশ্ববিদ্যালয়ে আসতে হত।

এর আগে সকাল সাড়ে ১১টায় বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুর্নমিলনীর আহবায়ক ও আয়োজক ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সপ্তম ব্যাচের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন সাবেক শিক্ষার্থীরা।

পরে সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি শোভাযাত্রা মুক্তমঞ্চ থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। পরে মুক্তমঞ্চে শুরু হয় স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান শুরুর আগে জুবায়ের হত্যাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের হত্যাকাণ্ডের শোক স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন সাবেক শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাবেক শিক্ষার্থীরা তাদের পরিবার পরিজনদের নিয়ে প্রাণের ক্যাম্পাস জাহাঙ্গীরনগরে আসেন। দীর্ঘদিন পরে তারা একে অপরকে দেখে আবেগাপ্লুত ও উল্লসিত হয়ে পড়েন। সারাদিন সাবেক শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাস মুখরিত ছিল।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।