ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফের বন্ধ ইবি, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
ফের বন্ধ ইবি, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

কুষ্টিয়া: অনিবার্য কারণে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার (১০ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে অফিস খোলা থাকবে।

শুক্রবার (৯  জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকার বলেন, আবরোধের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে অনিবার্য কারণে একাডেমিক কার্যক্রম বন্ধ করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের শনিবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তবে অফিস খোলা থাকবে ও প্রশাসনিক কার্যক্রম চলবে।

এদিকে একটি সূত্র জানায়, বুধবার ও বৃহস্পতিবার অবরোধের সর্মথনে বিশ্ববিদ্যালয় গেটে ছাত্রদল ও ছাত্রশিবির মিছিল করে। এসময় তারা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। এনিয়ে শুক্রবার প্রশাসন বৈঠকে বসে। বৈঠক শেষে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

গত ৩০ নভেম্বর বাস চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা ৩৫টি বাস পুড়িয়ে দিলে ৩৮ দিন বন্ধ ছিল। এরপর ক্যাম্পাস চালু হয় গত ৮ জানুয়ারি। মাত্র এক দিনের মাথায় ক্যাম্পাস বন্ধ করা হলো।

বাংলাদেশ সময় : ০৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।