ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেসরকারি শিক্ষকদের জুলাইয়ে অষ্টম পে-স্কেলে অন্তর্ভুক্তের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
বেসরকারি শিক্ষকদের জুলাইয়ে অষ্টম পে-স্কেলে অন্তর্ভুক্তের দাবি

ঢাকা: সরকার ঘোষিত অষ্টম পে-স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ১ জুলাই থেকে অন্তর্ভুক্তের দাবি জানিয়েছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)।

শুক্রবার (০৯ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ দাবি জানায়।



সংবাদ সম্মেলনে বলা হয়, সরকার প্রতিশ্রুত নতুন পে-স্কেল আগামী ১ জুলাই ২০১৫ থেকে কার্যকর করা হবে। কিন্তু বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এতে অন্তর্ভুক্ত করা হবে এর ছয় মাস পর থেকে। যা বৈষম্যমূলক, অগণতান্ত্রিক ও শিক্ষাবান্ধব নীতি পরিপন্থী।

শিক্ষার সামগ্রিক পরিবেশ সুন্দর রাখার জন্য নতুন পে-স্কেলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মতো বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এতে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে, তা বাস্তবায়নের দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যক্ষ আব্দুর রশীদ। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ড. মো. আখতারুজ্জামান, সহ-সভাপতি এ এফ এম নজরুল মজিদ বেলাল, সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি কাজী মিজানুল ইসলাম, সাধারণ সম্পাদক মোনতাজ উদ্দিন মোর্তজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad