ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্র-শিক্ষক-পরিবারের চেষ্টায় ‘এ’ প্লাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
ছাত্র-শিক্ষক-পরিবারের চেষ্টায় ‘এ’ প্লাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ছাত্র-শিক্ষক-পরিবারের চেষ্টায় এবারের পিএসসি ও জেএসসি পরীক্ষায় ছাত্রদের ‘এ’ প্লাস পাওয়া সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল কলেজের পাস হওয়া ছাত্র ও অভিভাবকরা।

প্রতিষ্ঠানটি থেকে পিএসসিতে ‘এ’ প্লাস পাওয়া শিক্ষার্থী রোবায়েত ফারদিন বাংলানিউজকে তার অনুভূতি প্রকাশ করে বলেন, খুব ভালো লাগছে।

যদিও রেজাল্টের আগে একটু উদ্বিগ্ন ছিলাম।

পাশেই মা শিরিন সুলতানা রুপা হাসিমুখে বললেন, আমি জানতাম আমার ছেলে ভালো ফলাফল করবে। এখন বৃত্তির জন্য অপেক্ষা।

একই প্রতিষ্ঠান থেকে জেএসসিতে এ প্লাস পাওয়া অভিষেক রায় চৌধুরী আনন্দ ভরা চোখে বলেন, অনেক ভালো লাগছে। ভবিষ্যতে চিকিৎসক হওয়ার আশা ব্যক্ত করেন তিনি।

জিদান রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, অনেক আশা ছিল ভালো রেজাল্ট করবো। এ প্লাস পেয়ে সে আশা পূরণ হলো। ইঞ্জিনিয়ার হয়ে মা-বাবার স্বপ্ন পূরণ করতে চাই।

জিপিএ-৫ পাওয়া নাহিদ শাহরিয়ারের মা সাজিয়া আফরিন ছেলের ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, আমার ছেলে, তার শিক্ষক ও আমাদের সবার চেষ্টায় সে এ প্লাস পেয়েছে।

মঙ্গলবার প্রকাশিত রেজাল্টে পিএসসি ও জেএসসি পরীক্ষায় প্রতিষ্ঠানটির পাশের হার শতভাগ। এর মধ্যে পিএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৩০৩ এর মধ্যে ৩০২ জন এবং জেএসসিতে ৩৯৫ জনের মধ্যে ৩৫১ জন শিক্ষার্থী।

রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান সুবহানী ফলাফল পরবর্তী প্রতিক্রিয়ায় বাংলানিউজকে জানান, ছাত্রদের পাঠোন্নতির নিয়মিত মনিটরিং ও একাধিক মডেল টেস্ট এবং শিক্ষক ও অভিভাবকদের ঐকান্তিক চেষ্টার ফলেই এ ফলাফল সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘন্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।