ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবি’র সমাবর্তনে মুখরিত ক্যাম্পাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
আইইউবি’র সমাবর্তনে মুখরিত ক্যাম্পাস ছবি : কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা আবাসিক এলাকা থেকে: ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এর ১৬তম সমাবর্তন উপলক্ষে সাজ সাজ রব বিরাজ করছে বিশ্ববিদ্যালয়টির বসুন্ধরা ক্যাম্পাসে।

বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টা ৫৫ মিনিটে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

 

সমাবর্তনের বিশেষ পোশাক ‘কস্টিউমস’ পরা গ্রাজুয়েটদের উপস্থিতি ছাড়াও আইইউবির শিক্ষার্থী-অভিভাবকদের পদচারণায় সকাল থেকেই মুখরিত হয়ে উঠেছে এই ক্যাম্পাস। শিক্ষার্থীরা প্রিয় মুহূর্তটিকে ধরে রাখতে তুলছেন সেলফি।

সমাবর্তন উপলক্ষে বর্ণিল করে সাজানো হয়েছে আইইউবি ক্যাম্পাস।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও আইইউবির আচার্যের প্রতিনিধি হিসেবে স্নাতকোত্তধারীদের হাতে সনদ তোলে দেবেন।

আইইউবি’র উপাচার্য অধ্যাপক ড. এম ওমর রহমান এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও আইইউবি’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. এ মজিদ খান সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

অন্যদের মধ্যে আইইউবি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান রাশেদ চৌধুরী এবং প্রতিষ্ঠাকালীন ট্রাষ্ট, ইএসটিসিডিটি’র চেয়ারম্যান সাইফুর রহমান বক্তব্য রাখবেন।

সমাবর্তনে আইইউবি’র শিক্ষকমণ্ডলী, ৪৩৪ জন গ্র্যাজুয়েট এবং ৭২৯ জন আন্ডারগ্র্যাজুয়েটসহ অভিভাবকবৃন্দ অংশগ্রহণ করবেন।  

ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাইশা আয়েশা সর্বোচ্চ নম্বর পেয়ে এ সমাবর্তনের ‘ভ্যালিডিকটরিয়ান’ হবার সম্মান অর্জন করেছেন।

পাঁচজন গ্র্যাজুয়েট শিক্ষার্থী এই সমাবর্তনে চ্যান্সেলরের স্বর্ণপদক পাবেন। শিক্ষায় বিশেষ অবদানের জন্য ৮৩ জন শিক্ষার্থী বিশেষ সম্মাননা পাবেন।

এছাড়া, আইইউবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাঁচজন শিক্ষার্থীকে শিক্ষা, সমাজ সেবা, ক্রীড়া, সংস্কৃতি ও সব্যসাচী শিক্ষার্থী শ্রেণিতে পুরস্কৃত করা হবে।

মিডিয়া ও কমিউনিকেশন বিভাগের শিক্ষার্থী সাবানাজ রশীদ দিয়া ও মারুফা মাহানাজ চেতনা এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী এস কে হাশমী রাফসানজানি আইইউবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

** আইইউবি'র ১৬তম সমাবর্তন বৃহস্পতিবার
 
বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।