ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

অভিভাবকদের জন্য ডিসকভারি ডে’র গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ২৯, ২০২৪
অভিভাবকদের জন্য ডিসকভারি ডে’র গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের 

ঢাকা: সন্তানদের একটি ভালো স্কুলে ভর্তি করাতে চাইছেন এমন অভিভাবকদের জন্য ১ জুন (শনিবার) দ্বিতীয়বারের মতো গ্লেনরিচ ডিসকভারি ডে আয়োজন করতে যাচ্ছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল।

বিভিন্ন গ্রেডে (প্লে গ্রুপ থেকে গ্রেড ৯ ও গ্রেড ১১ পর্যন্ত) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকরা এই ডিসকভারি ডে’তে অংশ নিতে পারবেন।

এর আগে ২৭ এপ্রিল প্রথম সেশনটি আয়োজিত হয়।

এদিন অভিভাবক ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পুরো স্কুল ঘুরে দেখা ও স্কুলের সকল সুযোগ-সুবিধা সম্পর্কে সরাসরি জানতে পারবেন। ফলে অভিভাবকরা স্কুলটির আধুনিক ক্লাসরুম, রোবটিক্স, ম্যাথল্যাব সহ অনন্য সব ফিচার সম্পর্কে জানতে পারবেন। এমনকি শিক্ষকদের সঙ্গে কথা বলে শিক্ষাদানের পদ্ধতি সম্পর্কেও জানার সুযোগ থাকবে।

১ জুন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সুযোগ পাবেন অভিভাবকরা। পাশাপাশি তারা ওই একই দিনে আয়োজিত বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান গ্লেনজিউরে অংশ নেওয়ার সুযোগ পাবেন। যেখানে গ্লেনরিচের শিক্ষার্থীরা তাদের বহুমুখী প্রতিভা প্রদর্শন করবে।

আগ্রহী অভিভাবকরা এই লিঙ্কে নিবন্ধন করতে পারবেন – https://forms.office.com/r/q3bL1GWZv4।

এই আয়োজন সম্পর্কে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল রমেশ মুডগাল বলেন, সন্তানকে ভর্তি করাতে ইচ্ছুক অভিভাবকদের আমাদের স্কুল ঘুরে দেখার জন্য আমন্ত্রণ জানাতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। স্কুল হিসেবে আমরা সামগ্রিক উন্নয়ন এবং বিশ্ব নাগরিক হয়ে ওঠার জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশ করতে আমাদের শিক্ষার্থীদের উৎসাহিত করি। এ ধরনের আয়োজন নিজের সন্তানের ভবিষ্যতের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে অভিভাবকদের সহায়তা করবে।

‘স্কুল অব লাইফ’ ধারণা দ্বারা অনুপ্রাণিত গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশে গুরুত্ব দেয় এবং শিক্ষার্থীদের মাঝে জ্ঞান অর্জনের মানসিকতা তৈরি করতে সহায়তা করে। প্রতিযোগিতামূলক এই বিশ্বে শিক্ষার্থীদের প্রতিভার বিকাশে বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে অংশদারত্ব করেছে স্কুলটি। এর মধ্যে আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকায় তিন বছর মেয়াদি ফ্রেঞ্চ ভাষা কোর্স, রোবটিক্স শিক্ষার জন্য স্টেমরোবো, ম্যাথল্যাবসের জন্য ম্যাথবাডি এবং সঙ্গীতশিক্ষার জন্য অ্যাসোসিয়েটেড বোর্ড অব দ্য রয়্যাল স্কুলস অব মিউজিকের (এবিআরএসএম) সঙ্গে অংশদারত্ব অন্যতম।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।