ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

খুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মতবিনিময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
খুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মতবিনিময়

খুলনা: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে অন্তর্ভুক্ত না করে সর্বজনীন পেনশন নীতিমালা বাস্তবায়ন ও অভিন্ন নীতিমালায় ১২ দফা অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন।  

মঙ্গলবার (২১ মে) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) অফিসার্স কল্যাণ পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতি মীর মো. মোর্শেদুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মহতী উদ্যোগ এ সর্বজনীন পেনশন। যারা পেনশনের আওতাভুক্ত নন তাদের এই সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্ত করাই ছিল মূল লক্ষ্য, যা বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লেখ রয়েছে। বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে একটি মহল হঠাৎ করে গত ১৩ মার্চ ‘প্রত্যয়’ স্কিম নামে পাবলিক বিশ্ববিদ্যালয়কে এর আওতাভুক্ত করে।

তিনি আরও বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো আগে থেকেই একটি পেনশনের আওতাভুক্ত রয়েছে, তাই তাদের এর আওতাভুক্ত না করে যারা কোনো পেনশনের আওতাভুক্ত নন; তাদের আওতাভুক্ত করলেই এ সর্বজনীন পেনশনের উদ্দেশ্য বাস্তবায়ন হবে বলে আমরা মনে করি। এছাড়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রণীত অভিন্ন নীতিমালায় ফেডারেশন কর্তৃক ১২ দফা দাবি অন্তর্ভুক্তির আহ্বান জানান।  

ফেডারেশনের সহ-সভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি দীপক চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেডারেশনের সহ-সভাপতি প্রকৌশলী হুসাইন মোহাম্মদ এরশাদ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ফেডারেশনের মহাসচিব মো. নজরুল ইসলাম হিরা।

খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. শহিদুল আলম হাওলাদারের সঞ্চালনায় এ সভায় আরও বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) এস এম মনিরুজ্জামান, উপ-উপরিচালক দীপঙ্কর সাহা, উপ-রেজিস্ট্রার শেখ আরিফ নেওয়াজ, উপ-রেজিস্ট্রার তারিকুজ্জামান লিপন, উপ-রেজিস্ট্রার আব্দুল্লাহ আল মামুন, সহকারী রেজিস্ট্রার রফিকুল ইসলাম বাবু, ডা. শেখ সাঈদ আফতাব, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা হারুন অর রশিদ, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বি এম আশিকুর রহমান।

সভায় আরও উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের নির্বাহী পরিষদের সদস্য, খুলনা বিশ্ববিদ্যালয়সহ ইসলামী বিশ্ববিদ্যালয়-কুষ্টিয়া এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এর আগে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নেতারা খুলনা বিশ্ববিদ্যালয়ে এলে তাদের অফিসার্স কল্যাণ পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।