ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ডিজিটাল হাজিরা সিস্টেম চালু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
শাবিপ্রবিতে ডিজিটাল হাজিরা সিস্টেম চালু

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রশাসনিক কাজে গতিশীলতা আনয়নে বায়োমেট্রিক ডিজিটাল হাজিরা সিস্টেম চালু করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এ কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ কর্মরত সবাইকে ডিজিটাল পদ্ধতিতে অভ্যস্ত করতে ডিজিটাল হাজিরা সিস্টেম চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে প্রাথমিকভাবে কর্মকর্তা ও কর্মচারীদের দিয়ে শুরু হয়, পরবর্তী সময়ে শিক্ষক, শিক্ষার্থীদের এ সিস্টেমের আওতায় আনা হবে।  

তিনি বলেন, আপনাদের সবাইকে নিজ নিজ জায়গায় আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে, সময়মতো অফিসে আসতে হবে, সেবাগ্রহীতাদের সর্বোচ্চ সহযোগিতা করতে হবে।  

এছাড়া দুমাসের মধ্যে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিতে ডিজিটাল সিস্টেম চালুর কথা জানান উপাচার্য। পরিশেষে প্রশাসনিক কাজকে বেগবান করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি মো. জামাল উদ্দিনসহ অন্যান্য নেতারা, বিভিন্ন দপ্তর প্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।