ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালককে অপসারণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালককে অপসারণ

ঢাকা: শিক্ষার্থীদের দাবির মুখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএইচডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে।

ওই পদে বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

 

সোমবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নিয়োগ দেওয়া হয়। মঙ্গলবার (১৬ এপ্রিল) তা প্রকাশ্যে আসে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য এতদ্বারা নিয়োগ দেওয়া হলো। ’

‘তিনি এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী দেওয়া ভাতা ও সুযোগ সুবিধাদি পাবেন। ’
 
২৮ মার্চ ক্যাম্পাসে ছাত্রলীগের প্রবেশকে কেন্দ্র করে আবারও আন্দোলনে নামে বুয়েটের শিক্ষার্থীরা। আন্দোলনে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের পদত্যাগসহ পাঁচ দফা করেন তারা।  

এদিকে বুয়েটে ছাত্ররাজনীতি ফেরাতে ৩১ মার্চ সমাবেশ করে ছাত্রলীগ। পরে ১ এপ্রিল আদালতে এক রিটের পরিপ্রেক্ষিতে বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে জারি করা বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করেন হাইকোর্ট।  

প্রসঙ্গত, ২০১৯ সালে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার পর শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয়।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ